|| বাংলার নবাবের ওয়েবসাইটে স্বাগতম ||
আমি রুষে উঠে যবে ছুটি মহাকাশ ছাপিয়া | ভয়ে সপ্ত নরক হাবিয়া দোজখ নিভে নিভে যায় কাঁপিয়া।

শনিবার, ২৮ আগস্ট, ২০১০

এটা সত্য, ধ্রুবতারার মত।


এটা সত্য, ধ্রুবতারার মত। এটা আমায় স্পর্শ করে। এটা আমায় আঁকড়ে ধরে, আমার চারপাশ ঘিরে রাখে। একটু একটু করে আমায় জাগিয়ে তোলে। আমি কিছুতেই এঁর থেকে দূরে সরে থাকতে পারিনা। কত সস্নেহে, কত আবেগে এটা আমার মধ্যে বেড়ে ওঠে! এটা রিনঝিন করে বাজে, গুন গুন করে শোনায়। এটা প্রজাপতির মত উড়ে
চলে। এটা আমায় প্রকম্পিত করে, আমাকে সুস্থিরতা দেয়। আমাকে বিগলিত করে, আমার হৃদয় পরিপূর্ণ করে। আমায় ভাসিয়ে নিয়ে যায়। আমায় প্লাবিত করে, আমাকে ছাপিয়ে আমার মাঝে বাসা বাধে। এক অনন্ত দ্যোতনা দেয় আমাকে।

আমি এটাকে ভালোবাসি, মিস করি অথবা ফিল করি। আমার মধ্যে আমাকে হারিয়ে ফেলি। আমি মিশ্রিত হই এটার সাথে। আমি প্রথিত হয় এর মাঝে। আমি ছুটে ছুটে যাই। আমি ব্যোঁও ব্যোঁও শুন্যে ঘুরি। আমি শন শন বাতাসে মিলিত হই। আমি জড়িয়ে থাকি এটার সাথে। আমি গর্জে উঠি। আমি শীতল স্পর্শে মাতাল হয়ে যাই। আমি শান্ত সমহিত হই। আমি গেয়ে উঠি এটার স্পর্শে। আমি নেচে উঠি এর গুন গুন শব্দে। আমি অনুরণিত হই, আমি প্রজ্জ্বলিত হই।

আর আমাকে আলোকিত করে এটা চিরদিনের জন্য আমাতে একাকার হয়ে যায়।